নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ হয়ে চিকিৎসাধীন বাকি নয় জনকেই নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। তাদের সকলের অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ডা. পার্থ শংকর পাল বলেন, বর্তমানে এখানে নয়জন রোগী ভর্তি রয়েছে। এদের মধ্যে আটজন আইসিইউয়ে এবং একজন পোস্ট অপারেটিভ ওয়ার্ডে চিকিৎসধীন ছিল। সকালে পোস্ট অপারেটিভ থেকে ওই রোগীকেও আইসিইউয়ে নেওয়া হয়েছে। যেহেতু আইসিইউয়ে নেওয়া হয়েছে সেহেতু বুঝতে হবে সবার অবস্থাই ক্রিটিক্যাল। তাদের শরীরে ৩৫ শতাংশ থেকে ৯৩ শতাংশ পর্যন্ত দগ্ধ রয়েছে। পুড়ে গেছে শ্বাসনালীও।

তিনি জানান, এখন পর্যন্ত চিকিৎসাধীন ২৭ জনের মৃত্যু হয়েছে। আর গতকাল ১২ শতাংশ দগ্ধ মামুন নামে এক রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। গতরাত থেকে এখন পর্যন্ত আর কোনো প্রাণহানি ঘটেনি। চিকিৎসাধীন নয়জনের মধ্যে বেশ কয়েকজন রিকভারি করে উঠবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বর্তমানে যারা আইসিইউয়ে আছেন তাদের মধ্যে মো. ফরিদ (৫৫) ৫০ শতাংশ, শেখ ফরিদ (২১) ৯৩ শতাংশ, মো. কেনান (২৪) ৩০ শতাংশ, নজরুল ইসলাম (৫০) ৯৪ শতাংশ, রিফাত ওরফে সিফাত (১৮) ২২ শতাংশ, আব্দুল আজিজ (৪০) ৪৬ শতাংশ, আব্দ্লু হান্নান (৫০) ৮৫ শতাংশ, আমজাদ হোসেন (৩৭) ২৫ শতাংশ এবং আব্দুস সাত্তারের (৪০) ৭০ শতাংশ শরীর পুড়ে গেছে।