ময়মনসিংহের কেওয়াটখালী এলাকায় ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের ট্রান্সফরমারে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ বিভাগের চার জেলায় বিদ্যুৎ সরবরাহ।মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১টার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, উপকেন্দ্রের ৩৩ কেভি যেখানে একটি শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এরপর মার্সেল বক্স হয়ে একটি ট্রান্সফরমারে আগুন লাগে। পরে ফায়ার সার্ভসের দুইটি ইউনিট আগুন নেভানোর কাজে লাগে। ফায়ার সার্ভিস কর্মীদের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ময়মনসিংহ অঞ্চলের পিডিবির প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, অগ্নিকা-ের কারণে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ইতিমধ্যে এ ঘটনায় পিজিসিবি একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্তের পর মূল কারণ জানা যাবে।

ময়মনসিংহ বিদ্যুৎ পাওয়ার ডিভিশন ২ এর প্রধান প্রকৌশলী ইন্দ্রজিৎ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, দুপুর ১টার দিকে কেওয়াটখালী বিদ্যুৎকেন্দ্রে আগুনের সূত্রপাত ঘটে। সেখানে ৩টি ট্রান্সফরমা ছিল। তারমধ্যে একটি সম্পূর্ণ পুড়ে যায়। এখন ময়মনসিংহ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহসহ ৪ টি জেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।