গাজীপুর সদর উপজেলা পরিষদ ক্যাম্পাসে দুটি সরকারি অফিসে সোমবার ভোররাতে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। চোরেরা ওই দুটি অফিসের তালা ও জানালার গ্রীল ভেঙ্গে নগদ টাকা, স্কেনার মেশিন লুট এবং অফিস দুটির বিভিন্ন কাগজপত্র তছনছ করেছে।

গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল জাকি জানান, রবিবার দিবাগত রাত তিনটার দিকে চোরেরা সদর উপজেলা কমপ্লেক্সের উপজেলা সমাজ সেবা অফিসের দরজার তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। তারা অফিসের আলমারি ভেঙ্গে নগদ ১০ হাজার টাকা ও একটি স্কেনার মেশিন নিয়ে যায় এবং বিভিন্ন কাগজপত্র তছনছ করে। পরে চোরেরা পার্শ্ববর্তী ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের অফিসের জানালার গ্রীল ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। তারা ওই অফিসের একটি আলমারি ও একটি টেবিলের ড্রয়ার ভেঙ্গে নগদ চার হাজার ৭শ’ টাকা নিয়ে গেছে এবং অফিসের কাগজপত্র তছনছ করা হয়। তবে চোরেরা ল্যাপটপ বা কম্পিউটারসহ অন্যান্য মূল্যবান জিনিষ নেয়নি।

এব্যাপারে সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের সদর উপজেলা সমন্বয়কারী জান্নাতুল ফেরদৌস জানান, চুরির ঘটনায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

জিএমপি’র সদর থানার এসআই মোঃ জাহিদুর রহমান জানান, চুরির ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তিনি বলেন, উপজেলা অফিসের সিসি ক্যামেরার ফুটেজে চোরের ছবি ধরা পড়েছে। ওই ছবি দেখে চোরকে সনাক্তের চেষ্টা করা হচ্ছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখা হচ্ছে।