গাজীপুর মহানগর আওয়ামীলীগের সদ্য ঘোষিত ওয়ার্ড ভিত্তিক আহবায়ক কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। বুধবার বিকেলে জেলা শহরে এ কর্মসূচি পালিত হয়।

জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের ১৯ হতে ৫৭ নং পর্যন্ত ওয়ার্ড আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত বিভিন্ন কমিটি নিয়ে স্থানীয় নেতা কর্মীদের মাঝে অসন্তোষ দেখা দেয়। কমিটি বাতিলের দাবীতে বিক্ষুব্ধ নেতা কর্মীরা গত কয়েকদিন ধরে মহানগরের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে আসছে।

বুধবার বিকেলে পদ বঞ্চিত নেতারা মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে শহরের জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। সেখানে তারা মহানগর আওয়ামীলীগের সদ্য ঘোষিত ওয়ার্ড ভিত্তিক কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ করতে থাকে। পরে বিক্ষুব্ধ নেতা কর্মীরা মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক গাজীপুর পৌর আওয়ামীলীগের সদস্য আফসার উদ্দিন, আতিকুর রহমান সোহাগ, আলী হোসেন, মহানগর আওয়ামীলীগের ২৪নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে ফিরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সাবেক গাজীপুর পৌর আওয়ামীলীগের সদস্য আফসার উদ্দিন। তিনি বলেন, আওয়ামীলীগের ত্যাগী ও মাঠের নেতাদের বাদ দিয়ে হাইব্রিড নেতাদের দিয়ে পকেট কমিটি করা হয়েছে। ঘোষিত ওয়ার্ড ভিত্তিক কমিটি বাতিল করে ত্যাগী নেতাদের নিয়ে পুনঃরায় কমিটি গঠণের দাবী জানান তিনি।

এদিকে, একই দাবীতে বিকেলে মহানগরের সালনা বাসস্ট্যান্ড এলাকায় পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় ওয়ার্ডের নেতা কর্মীরা। এসময় বিক্ষুব্ধ নেতা কর্মীরা কিছু সময়ের জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।