গাজীপুরে অপহরন করে বিকাশ-এর মাধ্যমে মুক্তিপন আদায় চক্রের সদস্য দু’ভাই-বোনকে সোমবার গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র সদস্যরা। গ্রেফতারকৃতরা হলো- গাজীপুরের শ্রীপুর থানার লোহাগাছ সরকার বাড়ী এলাকার তাজুদ্দিন সরকারের ছেলে আশ্রাফুল সরকার (২৯) ও তার মামাতো বোন একই থানার শ্রীপুর দক্ষিন পাড়া এলাকার মৃত মোঃ জামাল উদ্দিনের মেয়ে আসমা আক্তার উর্মী (৩১)।

পিবিআই গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, গত বছরের ১৯ অক্টোবর রাতে ঢাকা থেকে কাভার্ডভ্যান যোগে গাজীপুরের ভবানীপুর ভৌরাঘাটা এলাকার এসএ প্রিন্টিং এন্ড প্যাকেজিং ফ্যাক্টরীতে ফিরছিলেন ম্যানেজার মোঃ রফিকুজ্জামান খান। ভোর রাত সাড়ে তিনটার দিকে তিনি জয়দেবপুর থানাধীন স্থানীয় কালাম মার্কেটের সামনে পৌছেন। এসময় ৫ দুর্বৃত্ত সিএনজি নিয়ে এসে তার পথরোধ করে। দুর্বৃত্তরা তাকে ভয় দেখিয়ে সিএনজিতে উঠিয়ে অপহরণ করে শ্রীপুর থানাধীন রাজাবাড়ী এলাকায় জঙ্গলের পাশের্^ একটি নিয়ে ঘরে আটক ও নির্যাতন করে। এসময় অপহরণকারীরা তার কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে তার স্ত্রীর কাছে মুক্তিপণ বাবদ ৫০ হাজার টাকা দাবী করে। স্বামীকে বাঁচানোর জন্য রফিকুজ্জামানের স্ত্রী অপহরণকারীদের বিকাশ নম্বরে ৩০ হাজার ৬শ’ টাকা দেয়। মুক্তিপণের টাকা পেয়ে অপহরণকারীরা রফিকুজ্জামানকে ছেড়ে দেয়। এঘটনায় পরদিন জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন রফিকুজ্জামান।

তিনি আরো জানান, আলোচিত ও চাঞ্চল্যকর এই মামলার তদন্তকালে পিবিআই সদস্যরা ঘটনার সঙ্গে জড়িত আশ্রাফুল ও তার মামাতো বোন উর্মীকে তাদের বাড়ি থেকে সোমবার গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।