গাজীপুরে পৃথক ঘটনায় নিহত এক রিক্সা চালক ও গার্মেন্টস কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলো- ময়মনসিংহের ফুলপুর থানার গোবিন্দপুর গ্রামের আব্দুস সোবহানের ছেলে রিক্সা চালক আবু বকর সিদ্দিক (১৮) এবং নেত্রকোনা জেলা সদর থানার কালুদিয়া এলাকার মেরাজ খাঁ’র মেয়ে গার্মেন্টস কর্মী জাহানারা বেগম (১৮)।

জিএমপি’র গাছা থানার ওসি ইসমাইল হোসাইন জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানাধীন পশ্চিম কলমেশ^র এলাকার ইউসুফ খানের বাড়িতে ভাড়া থেকে এলাকায় রিক্সা চালাতো আবু বকর সিদ্দিক। সোমবার দুপুর পর্যন্ত ঘরের দরজা বন্ধ থাকায় প্রতিবেশীরা ডাকাডাকি করে। কিন্তু তারা কোন সাড়া শব্দ না পেয়ে ঘরে ঢুকে আঁড়ার সঙ্গে গলায় রশি পেঁচানো অবস্থায় আবু বকরের ঝুলন্ত লাশ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। সকাল ১০টা হতে ১১টার মধ্যে গলায় ফাঁস লাগিয়ে সে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে মহানগরের চান্দনা পূর্বপাড়ার এক বাড়ি থেকে রবিবার সন্ধ্যায় গার্মেন্টস কর্মী জাহানারা বেগমের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। জিএমপি’র বাসন থানার এসআই নাহিদ আল রেজা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা পূর্বপাড়া ভাষা শহীদ বরকত স্মরণী এলাকার জাকিরের ভাড়া বাসায় বাবা মায়ের সঙ্গে থাকতো জাহানারা। রবিবার সন্ধ্যায় ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় জাহানারার লাশ ঝুলতে দেখে স্বজনরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। প্রেম ঘটিত কারনে সে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ময়না তদন্তের জন্য লাশ দু’টি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।