গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) নতুন কমিশনার হিসেবে মঙ্গলবার যোগ দিয়েছেন খন্দকার লুৎফুল কবির পিপিএম (সেবা)। এসময় তার সহকর্মীরা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এর আগে তিনি ২০১৯ সালের ১১ এপ্রিল থেকে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি উত্তর) জাকির হাসান জানান, গত ৩১ আগস্ট গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেনকে চট্টগ্রাম রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদায়ন করা হয়। মঙ্গলবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে তাঁর স্থলাভিষিক্ত হন খন্দকার লুৎফুল কবির। যোগদানের পরে তিনি সহকর্মীদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময় করেন। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ আজাদ মিয়া, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) কেএম আরিফুল হক ও উপ-পুলিশ কমিশনার শরিফুর রহমান (ক্রাইম) প্রমূখ উপস্থিত ছিলেন।

খন্দকার লুৎফুল কবির বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস ১৫ তম ব্যাচ) পরীক্ষার মাধ্যমে ১৯৯৫ সালে পুলিশ ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

খন্দকার লুৎফুল কবির ১৯৬৯ সালের ১লা জানুয়ারি নরসিংদী সদর উপজেলার পশ্চিম কান্দাপাড়া গ্রামের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মৃত খন্দকার হুমায়ুন কবির এবং মাতা লুৎফা বেগম। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জনক।