গাজীপুর মহানগরীর শীর্ষ সন্ত্রাসী মোঃ স্বপন মিয়া ওরফে কালা স্বপনকে (২৭) বুধবার গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় তার কাছ থেকে বিদেশী একটি পিস্তল ও ওয়ান শুটারগানসহ ৪রাউন্ড গুলি এবং ম্যাগজিন উদ্ধার করা হয়। মাদক ব্যবসায় বাধা দেয়ায় শহরের এক নৈশ প্রহরীকে কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামী কালা স্বপনকে সদর থানার হাড়িনাল লেবু বাগান এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কালা স্বপন কুষ্টিয়ার ভেড়ামারা থানার সদর এলাকার মোঃ রতন মিয়ার ছেলে। সে গাজীপুর সিটি কর্পোরেশনের হাড়িনাল লেবু বাগান এলাকার শুভ এর বাড়ীতে ভাড়া বাসায় থাকে।

র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুর মহানগরীর বরুদা এলাকায় মাদক ব্যবসায় বাধা দেয়ায় গত ১২ সেপ্টেম্বর শেখ ফরহাদুল ইসলাম ওরফে নয়ন (৪৫) নামের এক নৈশপ্রহরীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরদিন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুর আগে শেখ ফরহাদুল ইসলাম ওরফে নয়ন তার মৃত্যুর জন্য কালা স্বপন ও তার সহযোগীদের দায়ী করে জবানবন্দী দেয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে মোঃ স্বপন মিয়া ওরফে কালা স্বপনকে প্রধান আসামি করে জিএমপি’র সদর থানায় মামলা দায়ের করেন।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে নগরীর হাড়িনাল লেবু বাগান এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি কালা স্বপনকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শুটার গান, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কালা স্বপন জানায়, সে এর আগেও রাজনৈতিক কারণে ২০১৮ সালের ১১তম জাতীয় নির্বাচনের দিন ভোটগ্রহন চলাকালে হাড়িনাল স্কুল কেন্দ্রের মাঠে গাজীপুর মহানগরের যুবলীগের নেতা লিয়াকতকে খুনের ঘটনায় জড়িত ছিল। কালা স্বপন ভাড়াটে ক্যাডার হিসেবে কাজ করত।