রাজধানীর হাজারীবাগ বটতলা বাজার এলাকায় একটি টিনশেড দোতলা বাড়িতে বাবা তার দুই সন্তানকে গলায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে নিজের গলাকেটে আত্মহত্যার চেষ্টা করেছেন। বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রোজা (৬) নামে এক শিশুকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত রোজার বাবা জাবেদ ও তার অপর সন্তান রিজনকে (১৪) আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, আহত অবস্থায় জাবেদসহ তার দুই সন্তানকে হাসপাতালে নিয়ে আসা হলে তাদের মধ্যে রোজা নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে।রিজনের চাচা মেহেদী হাসান জানান, রাজধানীর হাজিরবাগ বটতলা বাজার এলাকায় জাবেদের টিনশেড দোতলা রয়েছে। দুই সন্তানকে নিয়ে তিনি নিজ বাড়ির দোতলায় থাকতেন। বাসার নিচে তার জামা-কাপড়ের একটি দোকান রয়েছে। তিনি জানান, ঘটনার সময় রোজার মা রিমা আক্তার বাসার নিচে ছিলেন। হঠাৎ তিনি চিৎকার শুনে ঘরে ঢুকে দেখে তিনজন আহত অবস্থায় পড়ে আছে। তাদের তিন জনের গলায় ধারালো অস্ত্রের আঘাত ছিল। পরে তাদের দ্রুত উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রোজাকে মৃত ঘোষণা করেন।

কী কারণে এ ঘটনা ঘটেছে তা জানাতে পারেননি মেহেদী।হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজিদুর রহমান জানান, বিষয়টি হাসপাতাল থেকে আমরা জেনেছি। ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।