গাজীপুরের টঙ্গী পশ্চিম থানা এলাকায় মোক্তারবাড়ী রোডে এক প্রবাসীর বাসায় অভিনব কায়দায় প্রতারণা করিয়া নগদ অর্থ, স্বর্ণালংকারসহ প্রায় ১১ লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে যায় গত ৩ সেপ্টেম্বর। এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর ভোক্তভোগী প্রবাসীর স্ত্রী মুক্তা নাহার টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং-০৬)।

অভিযোগের সূত্র ধরে টঙ্গী পশ্চিম থানার সাব ইন্সপেক্টর আবুুল হাসান বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে শনিবার ভোর রাতে গাজীপুরের জয়দেবপুর থানাধীন সুকুন্দিয়া সাকিনস্থ ছুটি রিসোর্ট থেকে তানিয়া শিকদার ও তার সহযোগী আকাশকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১১-২৩১৫) ও নগদ ২ লক্ষ ৩৪ হাজার টাকা উদ্ধার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় নিয়মিত আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-০৭। গ্রেফতারকৃত তানিয়া শিকদার গাজীপুরের জয়দেবপুর থানার রাজেন্দ্রপুরের গজারিয়া গ্রামের হাসান শিকদারের মেয়ে। প্রতারক তানিয়া শিকদারের বেশ কিছু ছদ্বনাম ড. নওশিন, এ্যানি, সুমী, সাদিয়া, সাদিসহ একাধিক নাম ব্যবহার করে বিভিন্ন প্রতারণা করে আসছে।
এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার এস আই আবুল হাসান জানান, তানিয়া রাজধানীর ঢাকা উত্তরায় ভাড়া বাসায় থাকেন। গত কয়েক বছর পূর্বে তার স্বামীর মৃত্যু হয়। এরপর তার দেবর ওয়ালিদ রহমানকে বিয়ে করেন।
তানিয়া শিকদার ওরফে তানিয়া আক্তারের বিরুদ্ধে ১। পূবাইল থানার মামলা নং-১৫, তাং-২১/১২/১৯ইং, ধারা-৩৮০/৪২০/৩৪ পেনাল কোড ২। পূবাইল থানার মামলা নং-১৬, তাং-২১/১২/১৯ইং ধারা-মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন/২০০৮ এর ৩৬ (১) এর ১০ (ক) ৩। তেজগাঁও থানার মামলা নং-৫০, তাং-২৯/০৭/২০১৮ইং ধারা-৩৮০ পেনাল কোড, ৪। আদাবর থানার মামলা নং-২০, তাং-৩০/১০/১৮ইং, ধারা-৪০৬/৪২০ পেনাল কোড, ৫। মোহাম্মদপুর থানার মামলা নং-১২৪, তাং-২২/১০/১৮ইং ধারা-৪২০/৩৮০ পেনাল কোড, ৬। নিউ মার্কেট থানার মামলা নং-০১, তাং-১০/০৯/০৫ইং, ধারা-৩৭৯/৪২০ পেনাল কোড রুজু আছে।
এছাড়াও বিমানবন্দর, উত্তরা, মিরপুর, কাফরুল, শাহজাহানপুরসহ বিভিন্ন থানায় তানিয়ার বিরুদ্ধে ৩০টির ও বেশি প্রতারণার মামলা রয়েছে।

গত ২৬ মে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতারের পর তিনি পাঁচমাস কারাগারে ছিলেন। মাসখানের আগে জামিনে মুক্তি পেয়ে গাজীপুরে অভিনব পন্থায় প্রতারণা শুরু করেন।

শেখ রাজীব হাসান,