গাজীপুরের শ্রীপুরে কিশোরীকে যৌণ পীড়নের অভিযোগে বুধবার এক প্রকৌশলীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম- আনোয়ারুল ইসলাম সজীব (৩০)। সে ময়মনসিংহের হালুয়াঘাট থানার কণ্যাপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে। তিনি শ্রীপুরের জৈনা বাজার এলাকাস্থিত আর,কে, সিরামিকস কারখানার উপ-সহকারী প্রকৌশলী।

শ্রীপুর থানার এসআই মোঃ সোহেল রানা জানান, শ্রীপুরের কেওয়া পশ্চিম খন্ড এলাকার সিরাজুল ইসলামের বাড়িতে স্বপরিবারে ভাড়া থাকেন সজীব। সন্তান প্রসবের কারণে গত কয়েকদিন আগে তার স্ত্রী গ্রামের বাড়িতে যান। স্ত্রীর অনুপস্থিতিতে সজীবকে খাবার রান্না করে দেন প্রতিবেশী এক ইলেক্ট্রিশিয়ানের স্ত্রী। মঙ্গলবার বিকেলে রান্না করতে এক শিশুকে (৭) সঙ্গে নিয়ে ওই ইলেক্ট্রিশিয়ানের কিশোরী শ্যালিকা (১৩) যান সজীবের বাসায়। রান্না করার একপর্যায়ে সজীব কৌশলে শিশুটিকে ঘরের বাইরে পাঠিয়ে দরজা আটকে দেয় এবং কিশোরীকে ধর্ষণের চেষ্টা চালায়। এসময় আত্মরক্ষার্থে কিশোরীটি চিৎকার শুরু করে। চিৎকার শুনে শিশুটি দরজায় ধাক্কা দিতে থাকে এবং কান্না শুরু করে। শিশুটির চিৎকার শুনে আশেপাশের লোকজন এগিয়ে আসতে থাকলে সজীব দরজা খুলে দিলে কিশোরীটি ঘর হতে বের হয়ে যৌণ পীড়ন থেকে রক্ষা পায়। কিশোরীটি বাড়ি ফিরে স্বজনদের কাছে ঘটনাটি জানালে তারা পরদিন পুলিশকে অবহিত করে।

শ্রীপুর থানার ওসি খন্দকার ইমাম হোসেন জানান, খবর পেয়ে পুলিশ বুধবার দুপুরে ওই বাসা থেকে প্রকৌশলী আনোয়ারুল ইসলাম সজীবকে যৌণ পীড়নের অভিযোগে আটক করে। এ ঘটনায় কিশোরীর ভগ্নিপতি বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন।