আগের রাতে ভোট কেটে ক্ষমতা দখলকারী বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতার দম্ভে অন্ধ হয়ে গেছে বলে মন্তব্য করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, স্বাধীনতার ৪৯ বছরের ইতিহাসে বাংলাদেশের জনগন এতো পরিমাণ ধর্ষণ, নির্যাতন, লুটপাট, রাতের আধারে ভোট ডাকাতি দেখেনি। সোমবার (১৯ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

দেশজুড়ে ধর্ষণ-নারী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বেশিরভাগই ক্ষমতাসীন আওয়ামী লীগের বলে অভিযোগ করে তারা বলেন, এই সরকারের আমলে বিচার শব্দটিও হারাতে বসেছে, বিচারের নামে বিচারহীনতাকে বেঁচে নিয়েছে তারা। যে সরকার রাষ্ট্রীয় সংস্থাকে দলীয়করণ করে ভোট ডাকাতিতে ব্যবহার করে তাদের কাছে বিচার আশা করা বোকামি ছাড়া আর কিছুই নয়।

নেতৃদ্বয় বলেন, মানুষের মৌলিক অধিকারগুলোকে উপেক্ষা করে জনগণকে প্রান্তিক পর্যায়ে ঠেলে দিয়েছে বর্তমান সরকার। ক্ষমতাসীনদের মদদে সমাজের সর্বত্র চলছে বেআইনি সন্ত্রাসীদের আধিপত্য। চোখ রাঙানি দিয়ে সরকার জনগণকে শাসন করতে চায়। ব্যাংক ডাকাত, ভোট ডাকাতদের দিয়ে দেশ-জাতির কোন কল্যাণ হতে পারে না। ইতহাসের শিক্ষা গায়ের জোরে ক্ষমতা চীরস্থয়ী করা যায় না। গায়ের জোরে হিটলার, মুসোলিনি, হোসনি মোবারকও ক্ষমতায় টিকে থাকতে পারেননি, এ সরকারও পারবে না। পতন তাদের অনিবার্য্য।