গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী অলিউল ইসলাম অলি বিজয়ী হয়েছেন। তিনি ১২ হাজার ৭৪৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এ্যাড. সিরাজ মোড়ল চশমা প্রতীকে ৫ হাজার ৮৯৭ ভোট পান। ভোট গননা শেষে সন্ধ্যায় উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা ফারিজা নূর নৌকা প্রতীকের প্রার্থী অলিউল ইসলাম অলিকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষণা করেন।

উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা ফারিজা নূর জানান, নাগরী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। বাকী ৪ জন প্রার্থীর মধ্যে বিএনপির মনোনীত প্রার্থী আব্দুর রহিম (ধানের শীষ) পেয়েছেন ৮৬৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. মুজিবুর রহমান (আনারস) ১৪০ ভোট, সাখাওয়াত হোসেন মামুন (ঘোড়া) ১৩৮ ভোট ও মো. মোজাম্মেল হক কাকন (মোটরসাইকেল) ১৭২ ভোট পেয়েছেন।

তিনি জানান, নাগরী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হয় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। ৯টি স্পটের ১৪টি কেন্দ্রে সুশৃঙ্খলভাবে এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।এ ইউনিয়ন পরিষদের মোট ৩০ হাজার ৮৭ জন ভোটারের মধ্যে ১৫ হাজার ১৭৯ জন পুরুষ ও ১৪ হাজার ৯০৮ জন মহিলা ভোটার রয়েছেন।

উল্লেখ্য, নাগরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদির মিয়া চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এরপর ওই ইউনিয়নে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর আগে ২০১৬ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুল কাদির মিয়া নির্বাচিত হন।