গাজীপুরের শ্রীপুরে জুতা তৈরীর এক কারখানায় সোমবার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় পৌণে দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের মাওনা ষ্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মিয়া রাজ ও স্থানীয়রা জানান, শ্রীপুর উপজেলার টেংরা বাজার এলাকার রানার ফুটওয়্যার কারখানার পরিত্যাক্ত মালামালের গুদামে সোমবার বিকেল পৌণে ৪টার দিকে আগুনের সূত্রাপাত হয়। মুহুর্তেই আগুন পুরো গুদামে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের শ্রীপুরের মাওনা ষ্টেশনের দুইট ও গাজীপুর সদর ষ্টেশনের একটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে আসে। তারা প্রায় পৌণে দুই ঘন্টা চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন পুরোপুরি নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা রাত পর্যন্ত ড্যাম্পিয়ের কাজ করে তারা।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক আব্দুল হামিদ জানান, আগুনে গুদামে থাকা পরিত্যক্ত মালামাল এবং লেমিটেশন সেডে থাকা মেশিনপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও অগ্নিকান্ডের কারণ নির্ণয় করা সম্ভব হয় নি।