গাজীপুরে নাশকতার জন্য গোপন বৈঠকের সময় বৃহস্পতিবার জামায়াতের থানা আমীরসহ দুই নেতাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসি। পুলিশ এসময় তাদের কাছ থেকে জামায়াতের গঠনতন্ত্রসহ বিভিন্ন বই ও একটি মোটর সাইকেল জব্ধ করেছে।

গ্রেফতার কৃতরা হলো গাজীপুর মহানগরের পূবাইল থানা জামায়াতের আমীর কালীগঞ্জ উপজেলার চুপাইর গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে আশরাফ আলী ওরফে কাজল (৪৩) ও জামায়াত কর্মী সিরাজগঞ্জ সদর থানার কুড়ালিয়া গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে রেজাউল করিম (৪০)। এদের মধ্যে আশরাফ আলী কাজল গাজীপুর মহানগরের হাড়িনাল ও রেজাউল করিম মহানগরের শুকুন্দিরবাগ পশ্চিমপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) পূবাইল থানার ওসি নাজমুল হক ভূইয়া জানান, নাশকতা সৃষ্টির পরিকল্পনার জন্য গাজীপুর মহানগরের পূবাইল থানার শুকুন্দিরবাগ পশ্চিমপাড়া এলাকার জনৈক মান্নানের বাড়িতে ৭/৮জন জামায়াত নেতাকর্মী গোপন বৈঠক করছিল। এলাকাবাসির সন্দেহ হলে তারা জামাায়াত নেেতা আশরাফ আলী কাজল ও রেজাউল করিমকে আটক করে। এসময় অন্যরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে এলাকাবাসি আটককৃতদের পুলিশের কাছে সোপর্দ করে। এসময় পুলিশ তাদের কাছ থেকে জামায়াতে গঠনতন্ত্র বই, রিপোর্ট বই, সত্যের সাক্ষ্যনামক বই ও জিহাদের বইসহ মোট ১৫ টি বই উদ্ধার করে। এছাড়া তাদের ব্যবহৃত একটি মোটর সাইকেল (গাজিপুর-হ-১১-৪২৮৪) জব্দ করে। তাদের বিরুদ্ধে গোপন বৈঠকে নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।