লা লিগায় বাজে সময় পার করলেও চ্যাম্পিয়ন্স লিগে টানা পাঁচটি ম্যাচ জয়ে উড়ছিল ফুটবল ক্লাব বার্সেলোনা। ষষ্ঠ ম্যাচে তাদের টেনে মাটিতে নামালো ইতালির ক্লাব জুভেন্টাস। ন্যু ক্যাম্পে ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে উড়ে গেছে লিওনেল মেসির দল। যদিও এর আগে জুভেন্টাসের ঘরের মাঠে বার্সার বিপক্ষে হেরেছিল দলটি।

২০১৬ সালের পর গ্রুপ পর্বে এই প্রথম ম্যাচে হারল বার্সেলোনা। ম্যাচ জুড়ে বরাবরের মতো ভালো খেলেছেন মেসি। কিন্তু যেখানে রোনালদো আছেন, সেখানে তিনি কিছুটা ফিকে হয়ে পড়বেন, তা বাস্তব। সুযোগ পেয়ে সুযোগ তৈরি করেও গোলের দেখা পাননি বার্সা প্রিন্স। অপরদিকে দুই পেনাল্টিতে সফল পর্তুগীজ বাদশা। ৩ গোলের বার্সাকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে জুভেন্টাস। রোনালদো প্রথম এবং তৃতীয় গোলের মাঝে ইতালিয়ান চ্যাম্পিয়নদের দ্বিতীয় গোলটি করেন ওয়েস্টন ম্যাককেনি। তবে এ ম্যাচে যিনি জ্বলেছেন, তার নাম জানলুইজি বুফ্ফন। যে শক্ত দেয়াল তিনি গড়েছিলেন গোটা ম্যাচে, মেসির কয়েকবারের আক্রমণে তা ভাঙেনি। তার সাতটি শটের একটিও জুভেন্টাসের জালে পৌঁছেনি।

গ্রুপ পর্বে সবগুলো ম্যাচের মধ্যে দুটিতে হেরেছে বার্সা। গত শনিবার লা লিগায় নবাগত কাদিসের মাঠে বিবর্ণ পারফরম্যান্সে তারা হেরেছিল ২-১ গোলে। নকআউট পর্বে যাওয়ার আগে দলটির পয়েন্ট ১৫। আসরে টানা তিন ম্যাচে গোল পেয়েছেন রোনালদো। ছয় ম্যাচে পাঁচ জয়ে জুভেন্টাসের পয়েন্ট ১৫।