নওগাঁর রানীনগর উপজেলা পরিষদের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টায় থেকে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে এ ভোটগ্রহণ শুরু হয়। চলবে একটানা বিকেল ৫টা পর্যন্ত।

সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও কুয়াশা আর ঠান্ডার কারণে ভোটার উপস্থিতি কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, বিএনপি প্রার্থী মোসারব হোসেন ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে মফিজ উদ্দিন প্রাং প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল ৯টায় উপজেলার ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ে নিজ কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগ প্রার্থী আব্দুর রউফ দুলু। এসময় তিনি সাংবাদিকদের বলেন, এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এলাকাবাসী আমাকে ভোট দিবে বলে আশাবাদী। বর্তমান সরকার উন্নয়নের সরকার। রাস্তাঘাট, স্কুল কলেজের উন্নয়ন এবং সুবিধা বঞ্চিতদের মাঝে বিভিন্ন ধরনের ভাতা প্রদান করবো। তবে যে রায় হোক না তা মেনে নিবো।

তিনি বলেম, জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী আমরা। সাধারণ মানুষ নৌকার পক্ষে ভোট দিবেন। জনগণ যে রায় দিবে, সেই রায় মেনে নিবো।

অন্যদিকে, বিএনপি প্রার্থী মোসারব হোসেন অভিযোগ করেন, ভোট সুষ্ঠু হচ্ছে না। বিএনপির কোন এজেন্ট কেন্দ্রে গিলে তাদের মারপিট করে কেন্দ্র থেকে বের করে দেয়র দাবি করেন তিনি।

৮টি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলা। মোট ভোটার ১ লাখ ৪৯ হাজার ৫৮৭ জন। পুরুষ ভোটার ৭৪ হাজার ৮৬৫ জন এবং মহিলা ভোটার ৭৪ হাজার ৭২২ জন। মোট ৫৬টি ভোট কেন্দ্রে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব মেনে ভোটগ্রহণ চলছে।

নির্বাচনী এলাকায় পুলিশ ও বিজিবির টহলের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটে এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে মোবাইল টিম। রাণীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে জাতীয় সংসদের উপনির্বাচনে অংশ নেন। ফলে ওই পদটি শূন্য হয়।

মোঃ খালেদ বিন ফিরোজ