পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন টাটকা ফলমূল ও শাক-সবজির বাজার নিয়ে রাজধানীতে চালু করা হয়েছে হিলমার্ট। রাজধানী ঢাকার মিরপুরের ৩৬৫ সেনপাড়া পর্বতা, কাফরুল -এ গত ৩০ ডিসেম্বর বুধবার থেকে চালু করা হয়েছে হিলমার্ট বাজার। পাহাড়ের ৪ জন শিক্ষিত তরুনের উদ্যোগে চালু করা হয় হিলমার্ট এর কার্যক্রম।
শতভাগ ভেজাল মুক্ত পাহাড়ের টাটকা ফলমূলসহ বিভিন্ন শাক-সবজির বাজারের নিশ্চয়তা দিয়ে হিলমার্ট এর কার্যক্রম উদ্বোধন করা হয়েছে বলে জানিয়েছেন Hill Mart দোকান এর অন্যতম সদস্য বাপ্পি চাকমা। তিনি আরো বলেন রাজধানী শহরে পাহাড়ের সকল ধরনের ফলমূল ও শাক-সবজির প্রচুর চাহিদা রয়েছে। কারন পাহাড়ে উৎপাদিত ফলমূল ও শাক-সবজি গুলো পাওয়া যায় টাটকা ও ভেজাল মুক্ত। আমাদের দোকানে পাহাড়ে উৎপাদিত সকল ধরনের ফলমূল ও শাক্ সবজি প্রতিদিন পাওয়া যাবে । ফেসবুকে Hill Mart নামে আমাদের একটি পেইজ আছে। কাস্টমাররা পেইজে গিয়ে আপডেট তথ্য পাবেন এবং পছন্দের শাক-সবজি বুকিং দিয়ে রাখতে পারবে বলে জানান তিনি। এছাড়া কাস্তমারদের জন্য ভবিষ্যতে হোম ডেলিভারি দেওয়ারও পরিকল্পনা আছে। সবার আগে আমরা আমাদের কাস্টমারদের চাহিদাকে গুরত্ব দিয়ে সর্বোচ্চ ভালো, ভেজাল মুক্ত ও সর্বনিম্ন খরচে বাজার করার সুযোগ করে দিবো। তিনি আরো বলেন এই পর্যন্ত কাস্টমারদের কাছ থেকে তারা অভূতপূর্ব ছাড়া পেয়েছেন। এই জন্য জন্য তিনি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জনান।
উল্লেখ্য , গত ৩০ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ফিতা কেটে শুভ উদ্বোধন করেন Hill Mart এর কার্যক্রম। । এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর এর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল আলম ভূঁইয়া জুয়েল, বেসরকারী উন্নয়ন সংস্থা পাথওয়ে’র নির্বাহী পরিচালক মোঃ শাহিন এবং Hill Mart এর কর্ণধার অমর স্মৃতি চাকমা, দেবা রঞ্জন চাকমা, পাপন চাকমা ও বাপ্পি চাকমা সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মিল্টন চাকমা কলিন, (মহালছড়ি) খাগড়াছড়ি প্রতিনিধি