দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ১ হাজার ৭ জন শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩১ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৭১৮ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৩৮১টি নমুনা পরীক্ষার মাধ্যমে রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৭ জন। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ৬ দশমিক ৫৫ শতাংশ। দেশে এখন পর্যন্ত ৩৩ লাখ ১৭ হাজার ৮১০টি নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জন। মোট নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৬৭ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের

তথ্যমতে, ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১ জন। এর মধ্যে ২১ জন পুরুষ এবং ১০ জন নারী। ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মৃতদের অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রামে ৬, রাজশাহীতে ২, বরিশালে ১, রংপুর ২ ও ময়মনসিংহে ২ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৬ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ৬৯৬ জন, চট্টগ্রাম বিভাগে ১০৭, রংপুরে ৩০, খুলনায় ৪৩, বরিশালে ২২, রাজশাহীতে ৫০ ও সিলেটে ১৮ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১২৫ জন এবং ছাড়া পেয়েছেন ১৪০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ২৫৬ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৫৭২ জন এবং ছাড়া পেয়েছেন ৭২২ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৮ হাজার ৩৪৪ জন।