লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় পূর্ব শত্রুতার জেরে ভাতিজার ধারালো অস্ত্রের আঘাতে চাচী লাভলী বেগম (৪৫) গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময় মিজানুর রহমান (২৭) সহ তার স্ত্রী আহত হয়েছে। এ ঘটনায় আহত মিজানুর রহমান বাদী হয়ে ৬জনের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, ঐ উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের খোর্দ্দ বিছনদই এলাকার মৃত জাকারিয়া হোসেনের ছেলে মিজানুর গত ২৮ ডিসেম্বর দুপুর ১২টার দিকে স্থানীয় এক আমিন (সার্ভেয়ার)কে সাথে নিয়ে তার বাড়ির পশ্চিম পার্শ্বের নিজ ভোগদখলিয় জমি মাপতে যান। এ সময় অভিযুক্ত তাহাজ্জুদ ও তার ভাই মিলে মিজানুরকে জমি মাপতে বাঁধা প্রদান করে। মিজানুর তাদের কথায় রাজি না হয়ে জমি মাপতে চাইলে তাদের সাথে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে তাহাজ্জুদের হুকুমে তার ছোট ভাই তামজিদ ও তৌহিদ মিলে ধারালো অস্ত্র দিয়ে মিজানুরের ওপর হামলা চালায়। এ সময় মিজানুরকে বাঁচাতে গেলে তার মা ও স্ত্রীকেও পিটিয়ে গুরুত্বর আহত করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

ভুক্তভোগী মিজানুর রহমান বলেন, আমার সাথে তাদের পূর্বের কিছু জায়গা-জমি নিয়ে বিরোধ চলছে। তারই জের ধরে পরিকল্পিতভাবে তারা ধারালো দা ও ছোড়া দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আমাদের জখম করে। তারা আমার জমি জোর করে দখল করতে চায়। জমি ছেড়ে না দিলে আমাকে মেরে ফেলার হুমকি দিয়েছে তারা। আমি এ ঘটনার সঠিক বিচার চাই। এবিষয়ে কথা বলার জন্য অভিযুক্ত তাহাজ্জুদ ইসলাম এর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন আমি ব্যস্ত আছি পরে কথা হবে। হাতীবান্ধা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) এরশাদুল আলম বলেন, এবিষয়ে আলাদা আলাদাভাবে দুটি অভিযোগ পত্র পেয়েছি। তদন্ত পুর্বক প্রয়োজনিয় ব্যবস্থা করা হবে।