লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে ৪ ভারতীয় নাগরিকসহ ৫ জনকে আটক করেছে বিজিবি। রোববার (১০ জানুয়ারী) দুপুরে আটককৃতদের জেল হাজতে পাঠিয়েছে হাতীবান্ধা থানা পুলিশ। এর আগে শনিবার (১১ জানুয়ারী) দিনগত রাতে উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ভুটিয়ামঙ্গল এলাকা থেকে তাদের আটক করে বিজিবি। আটককৃতরা হলেন, ভারতের কুচবিহার জেলা শীতলখুচি থানার গিতলদহ গ্রামের জাহেদুল ইসলামের পুত্র আমির হোসেন বুলেট (২০), ইনছার আলীর পুত্র জয়নাল (৪৫), মজিবুর মিয়ার পুত্র আলমগীর হোসেন (২০), তৈয়ব আলীর পুত্র রেজাউল মিয়া রোহান (২০) ও ভারতীয় নাগরিকদের সহায়তাকারী বাংলাদেশের হাতীবান্ধা উপজেলার আমঝোল গ্রামের রেজাউল করিম (২৫)।

পুলিশ সূত্রে জানাগেছে, আসামিরা শনিবার রাতে হাতীবান্ধা উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ভুটিয়ামঙ্গল এলাকায় সন্দেহজনকভাবে ঘুরাফেরা করছে। এ সময় বিওপি’র সুবেদার হারুন অর রশিদের নেতৃত্বে বিজিপি জোয়ানরা তাদের আটক করে হাতীবান্ধা থানায় সোপর্দ করে।

তাদের বিরুদ্ধে ১৯৫২ সালে দি কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্ট এর ধারা মোতাবেক পাসপোর্ট/ভিসা ব্যতিরেকে ভারতীয় নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ এবং বাংলাদেশি নাগরিক ভারতে অনুপ্রবেশ করিয়া বাংলাদেশে প্রবেশ করার অপরাধে মামলা রুজু করা হয়।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ এরশাদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দইখাওয়া সীমান্তে বিজিবি ৪ জন ভারতীয় নাগরিকদের অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করায় আটক করে থানায় পাঠায়। অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করার দায়ে তাদের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় মামলা দায়ের করে থানায় পাঠানো হয়েছে।