মালদ্বীপের পরাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শাহীদ বাংলাদেশ সফর যাচ্ছেন আগামী ৮ ফেব্রুয়ারি। আজ বুধবার মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এই সফরের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। খবরটি আমাদের মালদ্বীপ প্রতিনিধি কে নিশ্চিত করেছেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াল অ্যাডমিরাল মো. নাজমুল হাসান।

জানা গেছে, দু’দেশের মধ্যে বিরাজমান দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে বিভিন্ন বিষয় ছাড়াও মালদ্বীপে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি কর্মীদের নানাবিধ বিষয়ে সফরকালে আলোচনা হবে। এ ছাড়া আগামী মার্চ ২০২১ মাসে মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ’র ঢাকায় সম্ভাব্য সফরের বিষয়টিও আলোচনায় স্থান পাবে।

উল্লেখ্য, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরকালীন সময়ে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ঢাকায় অবস্থান করবেন। অন্যদিকে দুতালায় থেকে আরেকটি সংবাদ বিজ্ঞপ্তিতে প্রবাসীদের কে সতর্ক করা হয়েছে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সাম্প্রতিক দিনগুলোতে মালদ্বীপে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।মালদ্বীপ সরকার রাত এগারোটা হতে সকাল সাড়ে চারটা পর্যন্ত বৃহত্তর মালে অঞ্চলে কারফিউ জারি করেছে ।

এছাড়া ০৩ ফেব্রুয়ারি হতে পরবর্তী ১৪ দিনের জন্য রাত সাড়ে আট থেকে সকাল সাড়ে চার ঘটিকা পর্যন্ত গাড়ি চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে । মহামারীর এই পরিস্থিতিতে সকল প্রবাসী বাংলাদেশীদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করা হয়েছে । আরো বলা হয়েছে সার্বক্ষণিক মাক্স পরিধান করবেন, প্রয়োজন ছাড়া বাহিরে ঘোরাফেরা করবেন না, যথাসম্ভব লোক সমাগম হয় এমন জায়গা, দোকানপাট ইত্যাদি এড়িয়ে চলবেন ।

সর্বোপরি আপনার আশেপাশের লোক হতে দুই মিটার দূরত্ব বজায় রাখবেন । হাই কমিশন সব সময় আপনাদের সকলের সুস্থতা এবং সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে।

মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি