গাজীপুরে ফের বাসে এক গৃহবধূ ধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় পুলিশ ওই বাসের চালককে গ্রেফতার করেছে। সোমবার আদালত গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে দিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম ফারুক হোসেন (৩০)। সে কিশোরগঞ্জ জেলার সদর উপজেলার হযরত নগর গ্রামের আবুল হাসেমের ছেলে। ফারুক স্থানীয় একটি কারখানার শ্রমিকবাহী বাসের চালক।

শ্রীপুর থানার ওসি খন্দকার ইমাম হোসেন জানান, শ্রীপুরের এক পোশাক কারখানার শ্রমিক সোহেল রানার সঙ্গে প্রায় ৩মাস আগে বিয়ে হয় যুবতী ভিকটিমের (২২)। বিয়ের পর স্ত্রীকে নিয়ে সোহেল গাজীপুরে শ্রীপুরের চন্নাপাড়া এলাকার ভাড়া বাসায় উঠেন। পারিবারিক বিষয়াদি নিয়ে শনিবার সন্ধ্যায় সোহেলের সঙ্গে তার স্ত্রীর বাকবিতন্ডা হয়। একপর্যায়ে ক্ষুব্ধ সোহেল তার স্ত্রীকে বাবার বাড়ি পাঠিয়ে দেওয়ার জন্য রাতে শ্রমিকবাহী একটি বাসে তুলে দেয়। পথে বাসের চালক ফারুক বিভিন্নস্থানে বাস আরোহী শ্রমিকদের বিভিন্নস্থানে নামিয়ে দেয়। পরে একমাত্র আরোহী ভিকটিমকে বাবার বাড়ি পৌছে দেওয়ার কথা বলে চালক বাসটি নিয়ে কাওরাইদ এলাকায় যায়। সেখানে দরজা বন্ধ করে চালক বাসের ভিতর ওই গৃহবধূকে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষণের শিকার ওই নারীর চিৎকারে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। এ ঘটনায় পরদিন থানায় মামলা দায়ের করা হলে পুলিশ বাসের চালক ফারুককে গ্রেফতার ও বাসটি জব্দ করে। সোমবার তাকে আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের বিচারক গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হোসেন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ ঘটনায় জড়িত কাসের হেলপার ঘটনার পর থেকে পলাতক রয়েছে।

উল্লেখ্য, এর আগেও গাজীপুরের শ্রীপুর ও কালিয়াকৈরসহ কয়েকটি এলাকায় গাড়িতে ধর্ষণের একাধিক ঘটনা ঘটেছে।