দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ২২৯ জন। ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৮৭ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৪৬৮টি নমুনা পরীক্ষার মাধ্যমে রোগী শনাক্ত হয়েছে ৩৮৭ জন। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ২ দশমিক ৬৭ শতাংশ। দেশে এ পর্যন্ত ৩৭ লাখ

৭৭ হাজার ২৪২টি নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন। মোট নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় মারা গেছে ৮ জন। এর মধ্যে ৭ জন পুরুষ এবং ১ জন নারী। ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছে। মৃতদের অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৫ জন, চট্টগ্রামে ১ জন, সিলেটে ১ জন, ময়মনসিংহে ১ জন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৪২ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ৪১৯০ জন, চট্টগ্রাম বিভাগে ১২০ জন, রংপুরে ১ জন, খুলনায় ২০ জন, বরিশালে ১২ জন, রাজশাহীতে ২২ জন, সিলেটে ৪১ জন ও ময়মনসিংহে ৭ জন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৪১ জন এবং ছাড়া পেয়েছেন ৯২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ১৬৯ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৪০৯ জন এবং ছাড়া পেয়েছেন ৩৫৯ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৩ হাজার ৫২৮ জন।