বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে শনিবার যথাযোগ্য মর্যাদায় কৃষিবিদ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়ার নেতৃত্বে ‘বঙ্গবন্ধুর অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান’ লিখা ব্যানারসহ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কৃষিবিদ ও কর্মকর্তাগণ একটি আনন্দ র‌্যালী বের করে বিশ^বিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। পরে জাতির পিতার প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় এবং শিক্ষক সমিতির পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। এরপর দিবসের তাৎপর্য তুলে ধরে বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর তোফায়েল আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন আইবিজিই’র পরিচালক ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ তোফাজ্জল ইসলাম এবং প্রক্টর ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আরিফুর রহমান খান। দুপুরে বিশ্ববিদ্যালয়ের মসজিদে বঙ্গবন্ধুসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে শাহাদাৎ বরণকারী সকল শহীদ এবং প্রয়াত কৃষিবিদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

সভায় উপাচার্য বলেন, দেশের কৃষক, কৃষিবিদ ও কৃষির সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধু ও তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান খুবই গুরুত্বপূর্ণ, যার ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। তিনি আশা প্রকাশ করে বলেন, ভবিষ্যৎ খাদ্য ও পুষ্টি নিরাপত্তা অর্জনের লক্ষ্যেও গবেষণার মাধ্যমে লাভজনক কৃষি রূপায়নে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় নেতৃত্ব দেবে।