ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ করা হয় শুক্রবার। আনুষ্ঠানিক প্রচারনা শুরু হলেও ভোটারদের মাঝে নির্বাচন নিয়ে তেমন আগ্রহ পরিলক্ষিত হচ্ছে না।
মানুষ দিন দিন ভোটের প্রতি আগ্রহ হারাচ্ছে। সংসদের উপনির্বাচন, সিটি করপোরেশন, উপজেলা, ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন নির্বাচনে শূন্য থাকছে ভোট কেন্দ্র। ভোটাররা ভোট কেন্দ্রে যাচ্ছেন না। কেন ভোটার ভোট দিতে যাচ্ছেন না? এমন প্রশ্ন এখন সবার মুখে মুখে।
করোনাকালে ফিঙ্গারপ্রিন্টে বেশি স্বাস্থ্যঝুঁকি রয়েছে এমন তথ্য প্রচারের ফলেও মানুষের মধ্যে আতঙ্ক কাজ করেছে।

বিশ্লেষকরা বলছেন, গণতান্ত্রিক প্রক্রিয়ার ওপর আস্থা হারিয়ে ফেলছেন ভোটাররা। নির্বাচন কমিশন এবং ভোটদান প্রক্রিয়ার ওপরেও ভোটারদের আস্থা নেই। এছাড়া নির্বাচনে যোগ্য প্রতিদ্বন্দ্বী না থাকার কারণেই বিভিন্ন নির্বাচনে ভোটার উপস্থিতি কম। মানুষের নির্বাচন প্রক্রিয়ার ওপর আস্থাহীনতার সৃষ্টি হয়েছে। এ জন্যই মানুষ ভোট দিতে ভোট কেন্দ্রে যাচ্ছে না।

সারাদেশের মত মধুখালীতে উপনির্বাচনের প্রচারনায় মানুষের উপস্থিতি চোখে পড়ার মত নয়। ঢিলেঢালা প্রচারনাকে জমজমাট করতে এবং ভোটারদের সম্পৃতা বাড়াতে দিনরাত চেষ্টা চালাচ্ছেন প্রার্থীরা।
উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক পেয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম মিয়া, বিএনপি থেকে ধানের শীষ প্রতীক পেয়েছেন পৌর বিএনপির সাধারন সম্পাদক এ্যাড. গোলাম মনসুর নান্নু, জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক পেয়েছেন আলী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান মোল্যার আনারস প্রতীক।আগামী ২৮ ফেব্রুয়ারী ভোট গ্রহন।