গাজীপুরর কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে খাবার খেয়ে শতাধিক আনসার সদস্য অসুস্থ্য হয়ে পড়েছেন। অসুস্থ্যদের আনসার একাডেমীর নিজস্ব হাসপাতাল ও ব্যারাক রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।

নাম প্রকাশ অনিছুক একাধিক আনসার সদস্য জানান, বৃহসপতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১ তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এরপর শনিবার ওই বাহিনীতে দরবার সভা হয়। সভা শেষে ওইদিন দুপুরের পর সবাইকে খাবার বিতরণ করা হয়। ঢাকা থেকে আনা বাবুর্চির রান্না খাবার খেয়ে শনিবার মধ্য রাত থেকে পর্যায়ক্রমে আনাসার সদস্যরা অসুস্থ হতে শুরু করেন। অবস্থা বেগতিক হলে এক এক করে একাডমির নিজস্ব হাসপাতালে ভর্তি করা শুরু করে। রবিবার দুপুর পর্যন্ত দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়েন। ১০০ বেডের হাসপাতালে জায়গার সংকুলান না হওয়ায় ব্যারাকের ভিতরে রেখে তাদের চিকিৎসা দেয়া হয়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রবিবার রাত সাড়ে ৯ টায় অনেকেই সুস্থ্য হয়ে উঠেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক আনসার একাডেমির এক চিকিৎসক জানান, খাদ্যে বিষক্রিয়া থেকে তারা অসুস্থ হয়ে পড়েছেন। তবে পরিস্থিিতি স্বাভাবিক হতে শুরু করেছে।

আনসার বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেহনাজ তাবাসসুম সাংবাদিকদের বলেন, খাদ্য বিষক্রিয়ার কারণে অনেকেই অসুস্থ হয়েছেন। ১০ হাজার সদস্যের জন্য খাবার দেয়া হয়েছিল। অনেক খাবার দেরিতে খেয়ে থাকতে পারেন। সেজন্য হয়তা খাবার নষ্ট হয় গিয়েছিল। তাই এ অবস্থা হয়েছে। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।