মাদারীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খালিদ হোসেন ইয়াদ তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ২২ হাজার ৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী জাহান্দার আলী মিয়া ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৫৬ ভোট।
পঞ্চম ধাপে মাদারীপুর (সদর) পৌরসভা ও শিবচর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটাররা উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটারদের উপস্থিতি ছিলো সন্তোষজনক। নারী ভোটারের অংশ গ্রহণ ছিলো চোখে পড়ার মতো। এবারই প্রথম পৌরসভার সবকটি কেন্দ্রে ইভিএম পদ্ধতি ভোট গ্রহণ করা হয়েছে। এতে ইভিএম পদ্ধতির প্রতি আস্থা ফিরেছে সাধারণ ভোটারদের। সিংহভাগ ভোটার ইভিএম পদ্ধতিকে সহজ ও শতভাগ স্বচ্ছতার সাথে ভোট প্রদান করা সম্ভব হয়েছে বলে জানান।

পৌর নির্বাচন উপলক্ষে প্রতিটি কেন্দ্রে বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিলো। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১জন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। সকাল থেকে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন প্রতিটি কেন্দ্র পরিদর্শন করেছেন।

উল্লেখ্য, শিবচর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আওলাদ হোসেন খান বিনাপ্রতিদ্বন্দিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান রাত পৌনে ৮টার দিকে মাদারীপুর সরকারি কলেজ মিলনায়তনে বসে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খালিদ হোসেন ইয়াদকে বেসরকারিভবে নির্বাচিত ঘোষণা করেন।

সাবরীন জেরীন,মাদারীপুর।