“নারী নেতৃত্বের বিকাশ ঃ সমতাপূর্ণ ভবিষ্যত করার অঙ্গিকার” এই শ্লেগানে বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখা ও সামাজিক প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে আজ শনিবার সকাল শহরের প্রধান সড়কে অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর সামনে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন সমাবশে বক্তারা বলেন, শুধু নতুন নতুন আইন প্রনয়ণ করলেই ধর্ষনের প্রবনতা কমবে না। বিদ্যমাণ আইনেই দ্রুত বিচার করে ধর্ষকের শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। ধর্ষনের বিষয়ে আপোস মিমাংসা পরিহার করতে হবে। ধর্ষনের শিকার নারীকে ধর্ষকের সাথে বিয়ে দেওয়া বন্ধ করে ধর্ষণের শিকার নারী ও কন্যার নিরাপত্তা নিশ্চিত করে যৌন সহিংসতার শিকার নারী ও শিশুকে দোষারোপ করার সংস্কৃতি বন্ধ করা জরুরী।
সমাবশে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক এডঃ কামরুন নাহার জলি, দৈনিক সিনসা পত্রিকার সম্পাদক এবং ইছামতি নদী সংরক্ষন কমিটির সভাপতি এস এম মাহাবুব আলম, প্রেসক্লাবের সাবেক সিনিয়ির সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, মহিলা পরিষদের অর্থ-সম্পাদক রেহানা করিম, সাংগঠনিক সম্পাদক কামরুন নাহার জোসনা, লিগ্যাল এইড সম্পাদক শরিফা খাতুন সুখী, প্রচার সম্পাদক করুনা নাসরিন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক বদরুন নাহার, বাঁচতে চাই’র নির্বাহী পরিচালক ও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের সেক্রেটারী আব্দুর রব মন্টু, , প্রকাশ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা মোস্তাক, প্রতীক মহিলা ও শিশু সংস্থার নির্বাহী পরিচালক এ স এম সাইফুর রহমান, সুচীতা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক নাসরিন পারভীন। অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, সেলিম নাজীর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, ঝলক মহিলা সংস্থা, বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখা’র জেলা, পাড়া ও তৃণমূলের নেত্রীবৃন্দ। সমগ্র মানববন্ধন কর্মসূচী সমন্বয় করেন বাংলাদেশ মহিলা পরিষদ, পাবনা জেলা শাখার আন্দোলন সম্পাদক জিনাত সুলতানা ও প্রোগ্রাম এক্সিকিউটিভ এ এম এস কিবরিয়া প্রিন্স।

কামাল সিদ্দিকী, পাবনা।