সিলেটের কুশিয়ারায় ৩শ’ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। সেই মাছটির দাম হাঁকানো হচ্ছে সাড়ে তিন লাখ টাকা। মঙ্গলবার বেলা ১১টার দিকে কুশিয়ারা নদীতে জেলেদের জালে মাছটি ধরা পড়ে বলে জানা যায়। সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের কুশিঘাটের বাসিন্দা বিল্লাল মিয়া নগরের লালবাজারে মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন। তিনি জানান, এককভাবে কেউ না নিলে মাছটি কেটে বিক্রি করা হবে। মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে মাছটি বিক্রির জন্য তোলা হয়।

সরেজমিনে দেখা যায়, বিশালাকারের বাঘাইড় মাছটি দেখতে লোকজন বাজারে ভিড় করছেন। অনেকে মাছটি একবার ছুঁয়েও দেখছেন। মাছের বিক্রেতা বিল্লাল মিয়া জানান, বাঘাইড় মাছটি ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা নদীতে ধরা পড়েছে। পরে মাছটি বিক্রির জন্য নগরের প্রধান মাছের আড়ত কাজিরবাজারে আনা হয়। সেখানে হোসেন আহমদের আড়ত থেকে মাছটি কিনে আনেন তিনি।

কত টাকায় মাছটি কিনে এনেছেন- এমন প্রশ্নের জবাবে তিনি জানান, মাছটি বিক্রির উপর তিনি কমিশন পাবেন। সে অনুপাতে বিক্রির জন্য সাড়ে ৩ লাখ টাকা দাম চাচ্ছেন। অবশ্য আড়াই থেকে তিন লাখ টাকা পেলে বিক্রি করে দেবেন।

বিল্লাল মিয়া আরও জানান, মাছটি বিক্রি করতে না পারলে বুধবার (২৪ মার্চ) সকাল ১০টায় কেটে বিক্রি করবেন। কেটে বিক্রি করলে কেজি আড়াই থেকে তিন হাজার টাকায় বিক্রি হবে। কেজি হিসেবে মাছ নিতে ইতোমধ্যে ২০ জন নাম লিখিয়েছেন।