করোনা সংক্রমণরোধে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করেছেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। ‘মাস্ক পড়ার অভ্যাস, করোনা মুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় দেশব্যাপী মাক্স বিতরণ কর্মসূচির অংশ হিসেবে তিনি বুধবার গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের রাজবাড়ি সড়ক এলাকায় মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে জন সচেতনতামূলক প্রচারণায় অংশ নেন। এসময় তিনি মোবাইল কোর্ট পরিচালনা কার্যক্রমের উদ্বোধন করেন।

মাস্ক বিতরণকালে জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, সারা দেশের মতো গাজীপুরেও করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ঘর হতে বের হলেই নাকে মুখে মাক্স পড়তে হবে। সাবান দিয়ে ঘনঘন হাত ধুতে হবে। জনসমাগম বা ঝুঁকিপূর্ণ জায়গায় গেলে সেখান থেকে বাসায় ফিরে পরিধানের কাপড় গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এব্যাপারে লোকজনকে সচেতন করতে জেলা প্রশাসন এ উদ্যোগ নিয়েছে। পাশাপাশি সবাই যাতে স্বাস্থ্য বিধি মেনে চলাফিরা করেন সেজন্য চারজন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ৪টি মোবাইলকোর্ট পরিচালিত হচ্ছে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন সরদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফরোজা আক্তার রিভা, জেলা প্রশাসকের কার্যলয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।