জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের আপামর জনসাধারণ যখন গৌরব ও আনন্দচিত্তে স্বাধীনতা দিবস পালন করছিল। যখন বিশে^র বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানগণ রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আগমন ঘটছে ঠিক সেই মুহূর্তে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পরাজিত, স্বাধীনতা বিরোধীরা মৌলবাদী, জামাত-বিএনপিচক্র মাথাচারা দিয়ে ওঠছে। তারা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন নস্যাৎ করার ঘৃণ্য উদ্দেশ্যে গতকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের দিনে সারাদেশে ব্যাপক ভাংচুর, অগ্নিসংযোগ, থানা ঘেরাওসহ নানা ধরণের রাষ্ট্রবিরোধী কর্মকা-ে অংশ নিয়ে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করেছিল। তারই প্রতিবাদে গতকাল ২৬/০৩/২০২১ইং তারিখে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ মাইনুল হোসেন খান নিখিল দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দেয়। তাদের নির্দেশে আজ দেশের সকল জেলা/মহানগর/উপজেলা/পৌরসভায় মৌলবাদী, জামাত-বিএনপিচক্রের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তারই ধারাবাকিতায় ঢাকা মহানগর যুবলীগ উত্তর কর্তৃক আয়োজিত ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল। বিক্ষোভ সমাবেশে তিনি বলেন-যারা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পরাজিত হয়েছিল তারাই বার বার বাংলাদেশকে নিয়ে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আর বার বারই তারা পরাজিত হয়েছে, বর্তমানেও হচ্ছে, ভবিষ্যতেও হবে। তাই যেখানেই এই মৌলবাদী, জামাত-বিএনপিচক্র বাংলাদেশকে নিয়ে, বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র করবে সেখানেই তাদের প্রতিহত ও গণধোলাই দিবে যুবলীগ।

এসময় উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক বদিউল আলম বদি, মোঃ রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক সোহেল পারভেজ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, তথ্য ও যোগাযোগ সম্পাদক শামছুল আলম অনিক, উপ-প্রচার সম্পাদক আদিত্য নন্দী, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া শামীমসহ ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন-ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সঞ্চালনা করেন-সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন।

একই সময় ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর উদ্যোগে ২৩, বঙ্গবন্ধু এভিনিউতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-যুবলীগের প্রেসিডিয়ামের সদস্য এড. মামুনুর রশীদ। বক্তব্য রাখেন-যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, তাজ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, মোঃ সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, ড. এ্যাড. শামীম আল সাইফুল সোহাগ, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, সরোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, হারুন অর রশিদ, নাজমুল হোসেন টুটুল, আবু সাঈদ মোল্লা, সৈয়দ আহমেদ, মুরসালিন আহমেদ, যুগ্ম-সম্পাদক জাফর আহমেদ রানা, মোঃ ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বকুল, গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, কাজী ইব্রাহিম খলিল মারুফ, প্রচার সম্পাদক এরমান হক বাবু, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ, উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফ-উজ-জামান।

এসময় আরও উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগের দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও গবেষণা সম্পাদক মীর মোঃ মহি উদ্দিন, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী খালিদ আল মাহমুদ টুকু, উপ-তথ্য ও যোগাযোগ (আইটি) সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-কৃষি ও সমবায় সম্পাদক মোল্লা রওশন জামির রানা, সহ-সম্পাদক মোঃ কামরুল হাসান লিংকন, কার্যনির্বাহী সদস্য কায়কোবাদ ওসমানী, সরদার মোহাম্মদ আলী মিন্টু, এড. মোঃ সাজেদুর রহমান চৌধুরী বিপ্লব, ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি কামাল উদ্দিন খান, মহসিন মাহমুদ, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক এবাদুল হক সবুজ, শিল্প ও বাণিজ্য সমপাদক ওমর শরীফ পলাশ, কৃষি ও সমবায় সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী টোটন, উপ-শিক্ষা প্রশিক্ষণ সম্পাদক আলতাফ হোসেনসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ।