যশোর বেনাপোলে চায়ের দোকানে ফেলে যাওয়া দুই বছরের শিশুটি তারা বাবাকে ফিরে পেয়েছে। শনিবার (৩ এপ্রিল) দুপুর ১২টার সময় বেনাপোল পোর্ট থানার পুলিশ শিশুটিকে তার বাবার কাছে হস্তান্তর করে।

উদ্ধার হওয়া শিশুটি বেনাপোল পৌর এলাকার সাদিপুর গ্রামের কালু মিয়ার ছেলে আলিফ হাসান। পুলিশ জানায়, গতকাল শুক্রবার (২ এপ্রিল) রাত ৮টার সময় বেনাপোল বাজারে এক চায়ের দোকানে শিশুটিকে রেখে বাথরুমে যাওয়ার কথা বলে পালিয়ে যায় তার মা। এসময় চায়ের দোকানদার তোফাজ্জেল হোসেন শিশু আলিফ হাসানকে নিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে। পরে শিশুটির ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ও কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ হলে শিশুটির বাবার নজরে আসে। শনিবার দুপুর ১২টার সময় শিশুটির বাবা থানায় এসে উপযুক্ত প্রমাণ দিলে শিশু আলিফকে তার বাবার কাছে হস্তান্তর করা হয়।

শিশুটির বাবা কালু মিয়া জানান, গতরাতে তার স্ত্রী ফোন করে তাকে বলে ছেলে আলিফকে বেনাপোল বাজারে এক চায়ের দোকানে রেখে চলে গেছে সে। পরে বেনাপোল বাজারে বিভিন্ন চায়ের দোকানে ছেলের খোঁজ করেও পাওয়া যায়নি। শনিবার সকাল সাড়ে ১১টার সময় তার এক আত্মীয়ের মাধ্যমে জানতে পারেন তার ছেলে থানায় আছে। পরে থানায় গিয়ে উপযুক্ত প্রমাণে দিয়ে ছেলেকে ফিরে পান তিনি। বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, শিশুটির বাবা থানায় এসে উপযুক্ত প্রমাণ দিলে শিশু আলিফকে তার বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।