গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ‘অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট: সিগনিফিকেন্স অ্যান্ড ইমপ্লিমেন্টেশন’ বিষয়ক এক কর্মশালা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান ডুয়েটের অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট (এপিএ) টিমের উদ্যোগে আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন। জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত এ অনুষ্ঠাণে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান।

কর্মশালায় সভাপতিত্ব করেন এপিএ টিমের সভাপতি ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আনওয়ারুল আবেদীন। টেকনিক্যাল সেশনগুলো পরিচালনা করেন ডুয়েটের এপিএ টিমের সভাপতি অধ্যাপক ড. মো. রেজাউল করিম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সিনিয়র সহকারী পরিচালক ও এপিএ সেলের ফোকাল-পয়েন্ট মো. গোলাম দস্তগীর এবং সিনিয়র সহকারী পরিচালক রবিউল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্টের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বলেন, উন্নত, সমৃদ্ধ ও ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনা নিরলস্ পরিশ্রম করে যাচ্ছেন। তাই সোনার বাংলা গড়ে তোলার জন্য অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট অনুযায়ী প্রত্যেক ব্যক্তি থেকে শুরু করে প্রত্যেক প্রতিষ্ঠানকে যথাযথভাবে কাজ করতে হবে এবং লক্ষ্যমাত্রা অনুযায়ী নির্দিষ্ট অর্থবছরের মধ্যেই তা অর্জন করতে হবে। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদ্যাপন এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তিনি সকলকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে লালন করে দেশ প্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে উন্নত রাষ্ট্র গড়ার আহবান জানান। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, অফিস প্রধান এবং মনোনীত শিক্ষক/কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।