মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা প্রথমবারের মতো ভ্রাম্যমান গাড়িতে দুধ ডিম বিক্রি শুরু, চলবে দেড় মাস।

দেশব্যাপী করোনা মহামারী মোকাবেলায় পরিস্থিতিতে জনসাধারণের প্রাণীজ পুষ্টি নিশ্চিতকরণ শ্রীমঙ্গল উপজেলা প্রাণী সম্পদ বিভাগ কর্তৃক ভ্রাম্যমান গাড়িতে করে দুধ, ডিম ও মাংস বিক্রির শুভ উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ উপাধ্যাক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (অপারেশন) নয়ন কারকুন। প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. কর্ন চন্দ্র মল্লিক এর সভাপতিত্বে ভ্রাম্যমান গাড়িটি শ্রীমঙ্গল শহরের বিভিন্ন সড়কে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে। আজ ৯ এপ্রিল শুক্রবার হতে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ৪৫ দিন।

বাংলাদেশ ডেইরী ফার্মাস এসোসিয়েশন, বাংলাদেশ পোল্ট্রি ফার্মাস এসোসিয়েশন এর বাস্তবায়নে, উপজেলা প্রাণী সম্পদ দপ্তর এর ব্যবস্থাপনা ও প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প, প্রাণী সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের সহযোগিতায় এ কার্যক্রমে সহযোগিতায় চলছে।
উদ্বোধন শেষে উপাধ্যাক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপিও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নগদ মূল্য ডিম ও দুধ ক্রয় করেন। তারপর জনসাধারনের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে বিক্রি করা হয়। নাগরিক সুবিধা ভাবনা রেখে এ কার্যক্রম হাতে নিয়েছে।

তিমির বনিক, মৌলভীবাজার জেলা সংবাদকর্মী।