গাজীপুরে বোনকে দেখতে গিয়ে নিখোঁজের ৩দিন পর শনিবার বিকেলে এক ব্যবসায়ীর অর্ধগলিত লাশ লিফটের আন্ডার গ্রাউন্ড থেকে উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম আব্দুল হালিম কাজী (৪৫)। তিনি বগুড়া জেলার শিবগঞ্জ থানার চাপাচিল এলাকার মৃত মিমির আলীর ছেলে।

জিএমপি টঙ্গী পশ্চিম থানার ওসি শাহ আলম জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী পশ্চিম থানাধীন গাজীপুরা পশ্চিমপাড়া এলাকার মোস্তফার বাড়িতে স্বপরিবারে ভাড়া থেকে স্থানীয় বিভিন্ন পোশাক কারখানায় এক্সেসরিজ ও ঝুটসহ পোশাকের ব্যবসা করতেন আব্দুল হালিম। তার বোন বিলকিস বেগম একই এলাকার শফিকুল ইসলামের ৭তলা ভবনের একটি ফ্লাটের বাসায় স্বপরিবারে ভাড়া থাকেন। গত ২ এপ্রিল বিলকিস বেগমের স্বামী আব্দুল জলিল মারা যান। ভগ্নিপতির মৃত্যুতে বোনকে দেখতে গিয়ে বোন বিলকিসের বাসায় ২/৩ রাত কাটান হালিম। গত ৭ এপ্রিল সকাল ৭টার দিকে বোনের বাসা হতে বের হয়ে নিখোঁজ হন হালিম। তার মোবাইল ফোন বন্ধ পেয়ে স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তারা হালিমের সন্ধান পান নি। এ ব্যাপারে তার স্ত্রী লায়লা বেগম টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

এদিকে নিখোঁজের ৩দিন পর শনিবার সকালে পঁচা দুর্গন্ধের উৎস খুঁজতে গিয়ে শফিকুল ইসলাম তার বাড়ির লিফট খুলে নীচের আন্ডার গ্রাউন্ডে আব্দুল হালিমের অর্ধ গলিত লাশ দেখতে পান। খবর পেয়ে বিকেলে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে।

পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, নিহতের লাশ ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার মৃত্যু হত্যা, না-কি দূর্ঘটনা জনিত কারণে হয়েছে ময়না তদন্তের রিপোর্ট পেলেই তা নিশ্চিত হওয়া যাবে। তবে এ ঘটনায় ১৪/১৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ব্যপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।