কাঠের তৈরি ফার্নিচারের ভিতরে বিশেষ কৌশলে অভিনব কায়দায় গাজা ঢুকিয়ে পাচার কালে ১২০ কেজি গাঁজা উদ্ধার করেছে র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল। এসময় ৫ টি কাঠের ফার্নিচার ও একটি পিকআপ গাড়ি আটক হয়। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ মোড় থেকে গাজাগুলো উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৬ মে) বিকেলে মৌলভীবাজারের শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পে এক প্রেস ব্রিফিং করে র‍্যাব শ্রীমঙ্গল ক্যাম্প এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা এ তথ্য জানান। তিনি জানান বৃহস্পতিবার সকালে চুনারুঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে বিশেষ পন্থায় ফার্নিচারের ভিতরে ঢুকিয়ে পাচারকালে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ মোড় থেকে একটি পিকআপ ভ্যানে ৫টি কাঠের ফার্নিচার আটক করেন। এ সময় পিকআপ গাড়ির চালক ও গাজার মালিক পালিয়ে যায়। পরে ফার্নিচারের ভিতরে বিশেষ পন্থায় লুকিয়ে বক্স করে রাখা ১২০ প্যাকেট গাজা পাওয়া যায়। তিনি জানান, প্রতি প্যাকেটে গাঁজার পরিমান এক কেজি করে মোট ১২০ কেজি। যার আনুমানিক মূল্য ১২ লক্ষ টাকা।

এসব গাঁজার মালিক হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানার এলাকার বাসিন্দা মৃত সিদ্দিক আলীর ছেলে মনা মিয়া (২৬) ও ট্রাকের মালিক একই থানার শাহবাজপুর গ্রামের মৃত সোনাই মিয়ার ছেলে মিলন মিয়া (৩৮) বলে জানিয়েছে র‍্যাব। এ অপরাধে তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলেও জানায় র‍্যাব।

তিমির বনিক, মৌলভীবাজার জেলা।