গাজীপুরের শ্রীপুরে সাফারী পার্কে বেড়াতে নিয়ে যাবার কথা বলে এক গার্মেন্টস কর্মীকে গণধর্ষণ মামলায় এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। শনিবার র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। গ্রেফতারকৃতের নাম মোঃ নাজমুল হাসান (৩০)। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার ইন্দ্রপুর এলাকার আব্দুল করিমের ছেলে।

র‌্যাব-১-এর কোম্পানীর কমান্ডার জানান, শ্রীপুরের এক গার্মেন্টস কর্মীকে গণধর্ষণ মামলার এজাহার নামীয় পলাতক আসামি মোঃ নাজমুল হাসান স্থানীয় ইন্দ্রপুর এলাকায় অবস্থান করছে। শুক্রবার রাতে এ গোপন খবর পেয়ে র‌্যাব-১ এর সদস্যরা ইন্দ্রপুর এলাকায় অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে নাজমুলকে গ্রেফতার করে। তাকে শ্রীপুর থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, সাতক্ষীরা জেলা সদরের উত্তর কটিয়া বৌবাজার এলাকার ওই ভিকটিম গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ি এলাকায় ভাড়া বাসায় থেকে স্থানীয় নর্দান পোশাক কারাখানায় অপারেটর পদে চাকুরী করেন। প্রায় তিনমাস আগে গ্রামের বাড়ি থেকে ফিরার পথে তার সঙ্গে পরিচয় হয় বাসের হেলপার সাগরের। পরিচয়ের সূত্র ধরে তাদের মাঝে মোবাইলে যোগাযোগ ও বন্ধুত্ব হয়। গত ২৭ জুন বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ঘুরতে যাওয়ার কথা বলে ভিকটিমকে পার্কের ১নং গেটের পাশে ইন্দ্রপুর এলাকায় মৃত আব্দুর রহিমের স্ত্রী আনোয়ারা বেগমের বাসায় নিয়ে যায় সাগর। সেখানে বাড়ির একটি কক্ষে আটকে ওই পোশাক কর্মীকে গণধর্ষণ করে সাগর ও তার দুই সহযোগী বাবু এবং নাজমুল। এ ঘটনায় থানায় মামলা দায়ের করেন ভিকটিম। পুলিশ ইতোমধ্যে এ মামলার প্রধান আসামী রাজবাড়ী সদর উপজেলার লক্ষীনারায়নপুর গ্রামের কলিম উদ্দিন শেখের ছেলে সাগর শেখকে (৩০) গ্রেফতার করেছে। তবে মামলার অপর আসামীরা পলাতক থাকে।