বোমা রয়েছে এমন ধারণায় নারায়ণগঞ্জের আড়াইহাজার থানাধীন নোয়াগাঁও এলাকায় একটি ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী সুমন বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ রোববার ঢাকা থেকে আব্দুল্লাহ আল মামুন নামের এক জঙ্গিকে আটক করা হয়। রহমত উল্লাহ চৌধুরী সুমন জানান, মামুনকে গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার নোয়াগাঁও এলাকায় অবস্থিত ‘মিয়া বাড়ি’ নামের একটি বাসস্থান ঘিরে রাখা হয়েছে। সিটিটিসির একজন কর্মকর্তা জানান, গ্রেপ্তার মামুন নব্য জেএমবির একজন গুরুত্বপূর্ণ সদস্য। জঙ্গি আস্তানাটি নব্য জেএমবির। মামুনকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে তার সঙ্গীদের শনাক্তের চেষ্টা চলছে। জঙ্গি আস্তানায় কী পরিমাণ এক্সপ্লোসিভ আছে, তা জেনে অভিযানের প্রস্তুতি চলছে।

গ্রেপ্তার হওয়া জঙ্গি সদস্য মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম হিসেবে নিয়োজিত ছিলেন। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তুলেছেন। তার ওই আস্তানা থেকে তৈরি করা বোমা গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয় বলে জানিয়েছেন সিটিটিসির কর্মকর্তারা।