নওগাঁর আত্রাইয়ে গাছের সাথে শত্রুতা করে কলা, সিম, কাঁঠাল ও আম গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। রোববার রাতের কোনো এক সময় উপজেলার নবাবেরতাম্বু উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও মধ্যবোয়ালিয়া গ্রামের আবু জাফর সরদার এর উঠান বাগানের সমুদয় গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।
ক্ষতিগ্রস্ত আবু জাফর সরদার জানান, করোনা মহামারির কারনে বিদ্যালয় বন্ধ থাকায় বাড়ীসহ ৩৫ শতক যাইগাতে কলা, সিম, কাঁঠাল ও আমের চারা গাছ রোপণ করেছিলাম। সঠিক পরিচর্যায় গাছগুলোর সুন্দর ডালপালা হয়ে উঠেছিল। কিন্তু রাতের অন্ধকারে সেগুলো কেটে ফেলেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। গাছের সাথে মানুষের এটা কেমন শত্রুতা আর কেমনইবা প্রতিশোধ আমি বুঝতে পারছি না। এক প্রশ্নের জবাবে আবু জাফর বলেন, কয়েক মাস আগে পুকুরের মাছ নিয়ে শরিকের লোকের সাথে তাদের মতোবিরোধ হয়েছিলো।
গ্রাম প্রধান আব্দুল জলিল জানান, আমরা কয়েক জন গ্রাম প্রধান ঘটনাস্থলে গিয়েছিলাম। শত্রুতা বশত কেহ এ ঘটনা ঘটিয়েছে বলে আমাদের মনে হয়েছে। তবে যেই করুক কাজটি সঠিক হয়নি।
ইউপি সদস্য আবুল কালাম আজাদ বলেন, একসাথে চলতে কোন কারনে দ্বিমত হতেই পারে তাই বলে গাছ কাটা সঠিক হয়নি। গাছ আমাদের অক্সিজেন ও ফল দেয়। সুতরাং এ ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।
আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ব্যাপারে থানায় এখনো কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।