করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণের মধ্যে সচেতনতা বেড়েছে। আর সে কারণে টিকাদান কেন্দ্রে টিকা নিতে আসা মানুষের ভিড় বেড়েছে। দেশে টিকার কোন সংকট হবেনা। পর্যায়ক্রমে দেশের সকল মানুষের জন্য টিকা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। আজ বুধবার (১১ আগষ্ট) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলা হলরুমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, টিকা নেয়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলা করোনা মোকাবিলার একমাত্র পথ। এ কারণে জনস্বার্থে টিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশে করোনা নিয়ন্ত্রণে আছে বলেই উন্নয়নের চাকা চলমান আছে। সমালোচনাকারীরা শুধু সমালোচনা করতে পারে, সমালোচনাকে উর্দ্ধে রেখে সঠিক ভাবে কাজ করলে সফলতা আসবেই।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ইতিমধ্যে দেশে ইউনিয়ন পর্যায়ে গণটিকা দেয়া শুরু হয়েছে। এখন জাতীয় পরিচয়পত্র দেখালেই টিকা নেয়া যাচ্ছে। কিন্তু আগে নিবন্ধন করতে হতো। গ্রামের মানুষ নিবন্ধন করতে পারতো না। সেক্ষেত্রে আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণকে নিবন্ধন কার্যক্রমে সহায়তা করেছে।

ভ্যাকসিন নেওয়ার পরও মাস্ক পরা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি জানিয়ে মন্ত্রী বলেন, এটা না করলে করোনার সংক্রমণ ঠেকানো সম্ভব হবে না। টিকাদানের শুরুতে একটি মহল টিকা নিয়ে অপপ্রচার করেছিল। কিন্তু এখন তারা অনেকেই টিকা নিচ্ছেন। এসময় টিকা নিয়ে জনসাধারণকে কোন অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান তিনি।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারিয়া পেরেরাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও ইউনিয়ন চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

পরে খাদ্যমন্ত্রী আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকীর কর্মসূচি বাস্তবায়ন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় যোগ দেন।