গাজীপুরের শ্রীপুর উপজেলার গয়েসপুর এলাকায় খিরু নদীর উপর নির্মিত রাবারড্যাম ব্রিজটি বালুবাহী বলগেটের (ট্রলার) ধাক্কায় ব্রীজের পিলার মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়ে বর্তমানে চলাচলের জন্য ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। ব্রীজটি রক্ষায় বলগেট চলাচল বন্ধে দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় একটি গবেষণা সংসদ।

সোমবার দুপুরে গাজীপুর প্রেসক্লাবে “১৫ আগষ্ট, ৩ নভেম্বর ও ১৯ মার্চ গবেষণা সংসদ” নামের একটি সংগঠণ ওই সংবাদ সম্মেলনের আয়েজন করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বিপ্লব সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানে ২০১১ সালে গাজীপুরের শ্রীপুর উপজেলার কাউরাইদ ইউনিয়নের গয়েসপুর এলাকায় খিরু নদীতে রাবারড্যাম ব্রিজটি নির্মিত হয়। ব্রিজটির নীচ দিয়ে অবৈধভাবে চলাচলকারী বলগেটের (বালুবাহী কার্গো) ধাক্কায় ব্রিজটির চারটি পিলারেই ফাটল দেখা দিয়েছে এবং ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। চলতি আগস্ট মাসের মাঝামাঝি সময়ে বালুবাহী একটি বলগেটের ধাক্কায় একটি পিকনিকের নৌকা ডুবে চিকিৎসকসহ দুই জনের মৃত্যু হয়েছে। অবৈধভাবে চলাচলকারী এসব বলগেট চলাচল বন্ধের জন্য গাজীপুর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কমকর্তা বরাবর আবেদনও করা হয়েছে। সংবাদ সম্মলনে ওই রাবারড্যাম ব্রীজ এলাকা দিয়ে অবিলম্বে বালুবাহী অবৈধ বলগেট বন্ধের দাবি জানানো হয়।