গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৯ ও ৫০ নং ওয়ার্ডের মধ্যবর্তী ভাই বন্ধু ক্লাব সংলগ্ন বেরীবাধ সড়কে দীর্ঘদিন যাবত ময়লা আবর্জনার ফেলায় সড়ক ও চলাচলকারী মানুষের বেহাল অবস্থা দেখা দিয়েছে।
সরজমিনে গিয়ে দেখা যায়, দুই ওয়ার্ডের মধ্যবর্তী সড়কের প্রায় ৬০ শতাংশ জায়গা জুড়ে সৃষ্ট হয়েছে বিশাল ময়লা আবর্জনার স্তূপ। এই সড়ক দিয়ে উত্তর দত্তপাড়া টেকবাড়ী, চানকীরটেকসহ এরশাদ নগর এলাকার ৩,৫,৬ ও ৮ নং ব্লকের প্রায় ৩০ হাজার মানুষ প্রতিদিন যাতায়েত করে। প্রতিদিন টঙ্গীর বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমজীবী মানুষ ও বিভিন্ন স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা এই আবর্জনার উপর দিয়ে যাতায়েত করে। ময়লা, আবর্জনার গন্ধে আশপাশে বসবাসকারী সাধারণ মানুষ এখন অতিষ্ঠ। ময়লার স্তুপের পাশে বসবাসকারী বাসিন্দারা প্রতিনিয়ত, ডেঙ্গু, ডায়রিয়া, ম্যালেরিয়াসহ বিভিন্ন ভাইরাসজনিত রোগে আক্রান্ত হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক স্থানীয় বাসিন্দা, পথচারী ও শিক্ষার্থীরা জানায়, ময়লার গন্ধে বাসা বাড়ীতে থাকতে খুব কষ্ট হয়। প্রায় সময় অসুস্থ হচ্ছি। এবিষয়ে কেউ কোন পদক্ষেপ নিচ্ছে না। কাউন্সিলর ফারুক ভাইকে বহুবার জানানো হয়েছে। সিটি এলাকায় সড়কের মাঝখানে ময়লা আবর্জনার স্তূপ কি করে থাকতে পারে তা আমাদের বোধগম্য নয়। আমাদের এই সড়কটি দিয়ে মসজিদ, মাদ্রাসা ও বহু শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া ছাত্র, ছাত্রীরা যাতায়েত করে। এদের অনেকেই প্রায় সময় অসুস্থ হয়ে পরে। আমরা এবিষয়ে সিটি মেয়র আলহাজ্ব এড, জাহাঙ্গীর আলম এর দৃষ্টি আকর্ষণ করছি। আমরা দ্রুত এই সমস্যার প্রতিকার চাই।
এবিষয়ে ৪৯নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ বলেন, ময়লা সরিয়ে নেওয়ার জায়গা না থাকায় রাস্তার উপর ময়লা জমেছে। এবিষয়ে মেয়র সাহেবের সাথে কথা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে বেরিবাধের রাস্তার উপর থেকে ময়লা সরিয়ে নেওয়া হবে।

শেখ রাজীব হাসান