বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ২০২১-২০২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বিষয়ক প্রশিক্ষণ ও আন্তঃচুক্তি স্বাক্ষর কর্মশালা বুধবার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন।

প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. এম. ময়নুল হক। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ সিরাজুল ইসলাম তালুকদার। প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদীয় ডীন, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ, প্রক্টর, প্রভোস্টবৃন্দ ও শাখা প্রধানগণ অংশগ্রহণ করেন।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন দূর্নীতি প্রতিরোধে বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। তাই স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য সকল কাজের লক্ষ্য নির্ধারণ ও এর সফল বাস্তবায়নের জন্য এ প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি কর্মশালার সফলতা কামনা করেন এবং এপিএ বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলের সহযোগিতার আহ্বান জানান।