বান্দরবানে পাহাড় ধসের ১৩ ঘণ্টা পর তিনজনের মধ্যে দুই ভাইবোনের লাশ উদ্ধার করা হয়েছে। রেড ক্রিসেন্ট, পুলিশ, আর্মি, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় গতকাল বৃহস্পতিবার সকালে তাদের লাশ উদ্ধার করা হয়। এখনো নিখোঁজ রয়েছেন তাদের মা। মৃত শিশুরা হলো- বাজেরুং ত্রিপুরা (১২) ও তার ভাই প্রদীপ ত্রিপুরা (৭)। এখনো সন্ধান মেলেনি তাদের মা কৃষ্ণাতি ত্রিপুরার (৪২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার সন্ধ্যায় জুম থেকে কাজ শেষ করে বাড়ি ফেরার পথে গোসল করতে সাংগাই ঝিরিতে যান মা-মেয়েসহ একই পরিবারের চারজন।

এ সময় প্রবল বর্ষণের কারণে পাহাড়ের মাটি ধসে এর নিচে চাপা পড়ে ছেলেমেয়েসহ নিখোঁজ হন কৃষ্ণাতি ত্রিপুরা। এ ছাড়া আহত হন তার বোন রাঙ্গাতি ত্রিপুরা। এলাকাবাসী অনেক খোঁজাখুঁজির পরও তাদের না পেয়ে পুলিশে খবর দেয়।

এ বিষয়ে বান্দরবান ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার নাজমুল আলম বলেন, দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত ছিল। বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান সাময়িকভাবে বন্ধ রেখেছি। আবারও উদ্ধার অভিযান শুরু হবে। বান্দরবান সদর থানার ওসি (তদন্ত) সোহাগ রানা জানান, নিখোঁজ তিনজনের মধ্যে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ অপরজনকে উদ্ধারে অভিযান অব্যাহত থাকবে।