জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক কর্তৃক ‘এসডিজি অগ্রগতি পুরষ্কার’ অর্জন করায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ (এইউবি)’র সভাপতি ও গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান এবং কোষাধ্যক্ষ ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া। এদিকে প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে পৃথক বিবৃতি দিয়েছেন গাজীপুরের কালিয়াকৈরস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) এর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

এইউবি-এর সভাপতি ও ডুয়েট-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান এবং কোষাধ্যক্ষ ও শেকৃবি-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া স্বাক্ষরিত অভিনন্দন বার্তায় বলেন, বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্যবৃন্দ অত্যন্ত আনন্দিত যে, দারিদ্র্য দূরীকরণ, পৃথিবীর সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের জাতিসংঘের সার্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে এ পুরস্কার প্রদান করা হয়েছে। এটা সমগ্র জাতির জন্য অত্যন্ত আনন্দের এবং গর্বের। এছাড়া তারা দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন যে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার নিরন্তর পরিশ্রম, দূরদর্শী পরিকল্পনা ও বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের আগেই একটি উন্নত রাষ্ট্রে উন্নীত হবে। অভিনন্দন বার্তায় তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও সার্বিক মঙ্গল কামনা করেন।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি এর উপাচার্য উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর অপর এক বিবৃতিতে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘এসডিজি অগ্রগতি পুরষ্কার’ বাংলাদেশের ইতিহাসে অনন্য অর্জন হিসেবে মাইল ফলক হয়ে থাকবে। এই পুরষ্কারের মাধ্যমে প্রতীয়মান হয় যে, দারিদ্র্য দূরীকরণে বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস চলাকালেও গুরুত্বপূর্ণ ভ’মিকা রেখে চলেছেন এবং জনগণের শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কণ্যার অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টা আজ বিশ্ব স্বীকৃত।