মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক এমপি বলেছেন, দেশ যখনই এগিয়ে যায় তখন দেশের এই অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য বিশেষ একটি শ্রেণী নানা ষড়যন্ত্রে মেতে ওঠে। যারা আমাদের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি এবং প্রত্যক্ষভাবে স্বাধীনতার বিরোধিতা করেছে, সেই অপশক্তিরা এ দেশে বিশৃংখলা সৃষ্টি করে দেশকে পাকিস্তানের মতো এ দেশকে অকার্যকর ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য তারা বিভিন্ন সময়ে ষড়যন্ত্র করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, কুমিল্লায় মন্দিরে হামলার ঘটনায় তদন্ত হচ্ছে। হামলা ও ভাংচুরের ঘটনায় যারা জড়িত তাদের কিছু লোক ধরা পড়েছে। আশা করছি অচিরেই হামলাকারীদের আইনের আওতায় আনা হবে। তাদের কাছ থেকেই জাতি ও বিশ^বাসী জানতে পারবে বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় তাদের মদদদাতা ও আশ্রয়দাতা কারা। প্রকৃত দোষীরা অচিরেই চিহ্নিত হবে।

মঙ্গলবার বিকেলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গাজীপুর শহরের সার্কিট হাউজ ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে গাজীপুর কালেক্টরেট হাইস্কুল-এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন। এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, গাজীপুরের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী জামিল আহম্মেদ, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন সরদার ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অঞ্জন কুমার সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, যেখানে যত বেশি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠবে সেখানকার মানুষ ততবেশি উপকৃত হবে। গাজীপুরে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান ও এখানকার শিক্ষা প্রতিষ্ঠানে আসন সীমিত থাকায় অনেকেই ঢাকার বিভিন্ন স্কুলে ভর্তি হচ্ছে। আশা করছি গাজীপুর কালেক্টরেট হাইস্কুলটি জেলা প্রশাসকের তদারকিতে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে।

প্রতিমন্ত্রী রাসেল শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, এ হাসপাতালে অনেক সীমাবদ্ধতা রয়েছে, চিকিৎসক-নার্স-টেকনেশিয়ান সহ জনবল ও অবকাঠামোর সংকট রয়েছে। যে পরিমাণ জনবল দরকার তার তিন ভাগের একভাগ জনবলও এখানে নেই। এ সংকট কাটিয়ে উঠতে পারলে অচিরেই জনগণ একটি পুর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের সেবা পাবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে এ সংকট দূর করতে সহযোগিতা করব।

পরে মন্ত্রী ও প্রতিমন্ত্রী গাজীপুর সার্কিট হাউজের তৃতীয় তলার উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন।