মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, বিশে^র সব দেশেই জ¦ালানী তেলের দাম বেড়েছে। বিভিন্ন পত্রপত্রিকায় লিখেছে- ভারতে তেলের দাম কমেছে। আমাদেরও কমানো উচিত। অথচ ভারতে কমানোর পরেও এখনো আমাদের দেশের চেয়ে ভারতে পেট্রোল ও কেরোসিনের দাম বেশি। আমরা যথেষ্ট ভর্তৃকি দিচ্ছি। তবে দেখা যাক প্রধানমন্ত্রী দেশে এসেছেন, বিষয়টি তিনি বিবেচনা করতে পারেন।

মন্ত্রী রবিবার দুপুরে গাজীপুরের সফিপুর আনসার ও ভিডিপি একাডেমীতে ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) ১ম ধাপ’র সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আনসার সদস্যদের উদ্দেশ্যে বলেন, প্রশিক্ষণ গ্রহণকারী সদস্যরা প্রশিক্ষণ লব্ধ জ্ঞান, মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

১১৯৮ জন সাধারণ আনসার ১০ সপ্তাহ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে তারা রবিবারের এ সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। কুচকাওয়াজের শুরুতে প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা সুসজ্জিত খোলা জীপে চড়ে প্যারেড পরিদর্শন করেন। এ সময় বাহিনীর মহাপরিচালক ও প্যারেড কমান্ডার প্রধান অতিথির সঙ্গে ছিলেন। পরে প্রশিক্ষণার্থীরা ৬ সারিতে মার্চপাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান। এরপর প্রধান অতিথি কৃতী জন প্রশিক্ষণার্থী মোঃ শহিদ হোসেন (শ্রেষ্ঠ ড্রিল), মোঃ তামজীদ হুসাইন (শ্রেষ্ঠ ফায়ারার) এবং আখিবুল ইসলাম (চৌকস) কে পুরষ্কার প্রদান করেন। পরে প্রধান অতিথি প্রশিক্ষণপ্রাপ্ত আনসার সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

এসময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, আনসার ও ভিডিপি একাডেমীর কমান্ড্যান্ট মাহবুবুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।