গাজীপুরে হকার ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজী করার সময় পুলিশের এক ভ’য়া সদস্যকে আটক করেছে স্থানীয় ব্যবসায়ীরা। পরে তাকে উত্তম মধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকা হতে তাকে আটক করা হয়। রবিবার জিএমপি’র বাসন থানার ওসি মালেক খসরু খান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম- কুমিল্লার মনোহরগঞ্জ থানার ফোমগাঁও দক্ষিণপাড়া এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মোঃ বাবুল (৩০)।

পুলিশের ওই কর্মকর্তা ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, গত কয়েক মাস ধরে বাবুল ও তার কয়েক সঙ্গী নিজেদেরকে পুলিশ সদস্য পরিচয় দিয়ে মহানগরীর বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা এলাকার ফল বিক্রেতাসহ বিভিন্ন হকার ও ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিদিন চাঁদা আদায় করে আসছিল। সোমবার রাতে তারা এক ফল বিক্রেতা রতনের কাছে ৫ হাজার টাকা চাঁদা দাবী করে। তাদের আচরণে ওই ব্যবসায়ীর সন্দেহ হলে তিনি চাঁদা দিতে অস্বীকার করেন। এতে বাবুল গুলি করার ভয় দেখিয়ে পকেট থেকে একটি খেলনা পিস্তল বের করে। এসময় রতনের চিৎকারে আশেপাশের ব্যবসায়ীরা ধাওয়া করে বাবুলকে আটক করে।

ওসি আরো জানান, ঘটনার সময় বাবুলের সঙ্গীরা পালিয়ে যায়। পরে আটককৃতকে উত্তম মধ্যম দিয়ে পুলিশের কাছে সোপর্দ করা হয়। তার কাছ থেকে একটি খেলনা পিস্তল, একটি লেজার লাইট, পুলিশের ব্যবহৃত একজোড়া জুতা, আদায়কৃত চাঁদার ২৫০০ টাকা, একটি মোবাইল ফোন এবং ২০টি ভিজিটিং কার্ড জব্দ করা হয়েছে। মিথ্যা পরিচয়ে চাঁদাবাজীর এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।