গাজীপুরে রবিবার এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে বাসন থানা পুলিশ। নববর্ষ উপলক্ষ্যে বছরের প্রথমদিন স্বামীর বাড়িতে না আসায় স্ত্রীর সঙ্গে অভিমান করে ওই শিক্ষার্থী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। জিএমপি’র বাসন থানার ওসি মালেক খসরু খান এ তথ্য জানিয়েছেন।

নিহতের নাম- মোঃ ইমন হোসেন (১৯)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের বাসন থানাধীন যোগীতলা দক্ষিণপাড়া এলাকার মোঃ আলমগীর হোসেনের ছেলে। ইমন স্থানীয় গাজীপুর ল্যাবরেটরী স্কুল থেকে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

পুলিশের ওই কর্মকর্তা জানান, প্রায় ২/৩ মাস আগে ইমন ভালবেসে বিয়ে করে। বিয়ের কিছুদিন পর থেকেই ইমনের সঙ্গে তার স্ত্রীর ঝগড়া বিবাদ চলে আসছিল। শনিবার নববর্ষ উপলক্ষ্যে স্ত্রীকে নিজের বাড়িতে আনতে শ^শুর বাড়ি যায় সে। কিন্তু বাবার বাড়ি থেকে স্বামীর বাড়িতে আসতে রাজী না হওয়ায় স্ত্রীর সঙ্গে রাগ করে রাতে নিজ বাড়ি ফিরে আসে ইমন। রাতের খাবার খেয়ে বাড়ির লোকজন ঘুমিয়ে পড়ে। পরদিন (রবিবার) সকালে ইমনের সাড়াশব্দ না পেয়ে স্বজনরা ডাকাডাকি করতে থাকে। একপর্যায়ে দরজার ছিটকিনি ভেঙ্গে ঘরে প্রবেশ করে আঁড়ার সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় ইমনের লাশ ঝুলতে দেখেন তারা।

ওসি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে, স্ত্রীর সঙ্গে অভিমান করে রাতে সে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।